দুর্দান্ত ফিচার্স! নিজের ফোন ছাড়াও অন্য ফোনেও কানেক্ট হবে WhatsApp





Gamebazz ডেস্ক: ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ সময়ে সময়ে তার ব্যবহারকারীদের জন্য নতুন আপডেট নিয়ে হাজির হয়। হোয়াটসঅ্যাপ এখন একটি নতুন ফিচার্স নিয়ে আসছে। এর সাহায্যে, ব্যবহারকারীরা অন্য যেকোনো ফোন বা ট্যাবলেটেও তাদের WhatsApp অ্যাকাউন্ট খুলে চ্যাট করতে পারবেন।


হোয়াটসঅ্যাপ এখন তাদের নতুন ফিচার WhatsApp মাল্টি ডিভাইস 2.0 নিয়ে কাজ করছে। এই ফিচারটি শীঘ্রই চালু হবে। হোয়াটসঅ্যাপ মাল্টি ডিভাইস 2.0 ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টকে অন্য যেকোনো ফোন বা ট্যাবলেটের সঙ্গে লিঙ্ক করতে পারবেন। এই বৈশিষ্ট্যটি প্রাথমিকভাবে iPad এবং Android ট্যাবলেটের জন্য WhatsApp-এ প্রকাশিত হবে। WABetaInfo তাদের টুইটার হ্যান্ডেলে হোয়াটসঅ্যাপের এই নতুন বৈশিষ্ট্য সম্পর্কে জানিয়েছে। 


WABetaInfo অনুসারে, WhatsApp মাল্টি ডিভাইস 2.0 ফিচার্সটি চালু হওয়ার পরে, ব্যবহারকারীরা তাদের নিজের ফোন ছাড়া অন্য যে কোনও ফোনে  মেসেজ বা চ্যাট করার জন্য একটি WhatsApp অ্যাকাউন্ট খুলতে এবং ব্যবহার করতে সক্ষম হবেন। এই ফিচারটি বর্তমানে ট্রায়াল করা হচ্ছে। কবে চালু হবে সে বিষয়ে কোনো তথ্য নেই।


এখন পর্যন্ত, ব্যবহারকারীরা শুধুমাত্র একটি ফোন বা ট্যাবে তাদের WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন। এটি হোয়াটসঅ্যাপ ওয়েবের মাধ্যমে ল্যাপটপ বা কম্পিউটারেও ব্যবহার করা যেতে পারে। অন্য ডিভাইসে একটি WhatsApp অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য একটি 6-সংখ্যার কোড প্রয়োজন৷ তারপর কোড স্ক্যান করতে হবে। ডেটা এবং চ্যাটের ইতিহাস সিঙ্ক করতেও এটি দীর্ঘ সময় নেয়। কিন্তু নতুন ফিচারের পর আপনি খুব সহজেই দুটি ফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন।