বেকারদের প্রতি মাসে ৬ হাজার টাকা দিচ্ছে মোদী সরকার! না জানলে বিরাট ক্ষতি



Gamebazz ডেস্ক: মোদি সরকার দেশের সাধারণ নাগরিকদের জন্য সব ধরনের পরিকল্পনা চালাচ্ছে। এই স্কিমগুলির অনেকগুলিতে, অর্থ সরাসরি সুবিধাভোগীর অ্যাকাউন্টে ট্রান্সফার করা হচ্ছে। সেই সুযোগে সময়ে সময়ে, সাইবার অপরাধীরা সরকারি প্রকল্পের অজুহাতে মেসেজ ভাইরাল করে চলেছে। একই রকম আরেকটি বার্তা গত কয়েকদিন ধরে ভাইরাল হচ্ছে।


এই ভাইরাল #Whatsapp মেসেজে দাবি করা হচ্ছে যে প্রধানমন্ত্রীর বেকার ভাতা প্রকল্পের আওতায় সরকার বেকার যুবকদের প্রতি মাসে 6,000 টাকা ভাতা দিচ্ছে। আপনার মোবাইলে যদি এমন কোনো মেসেজ এসে থাকে, তাহলে সাবধান হওয়া দরকার। সরকারের তরফে টুইট করে এ তথ্য জানানো হয়েছে।


হোয়াটসঅ্যাপে আসা মেসেজগুলিতে দাবি করা হচ্ছে যে মোদী সরকার প্রধানমন্ত্রী বেকার ভাতা প্রকল্পের অধীনে বেকার যুবকদের প্রতি মাসে 6,000 টাকা ভাতা দিচ্ছে। মেসেজে এটিও বলা হচ্ছে যে প্রকল্পের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। রেজিস্টার করতে আপনাকে নীচের লিঙ্কে ক্লিক করতে বলা হচ্ছে।


পিআইবি অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ফ্যাক্ট চেকের মাধ্যমে সম্পূর্ণ তথ্য দিয়েছে। পিআইবির টুইটে স্পষ্ট করা হয়েছে যে সরকার এই ধরনের কোনো স্কিম চালাচ্ছে না। টুইটে স্পষ্ট লেখা আছে যে এই বার্তাটি ভুয়ো। সেই সঙ্গে পিআইবির পক্ষ থেকেও আবেদন করা হয়, দয়া করে এ ধরনের মেসেজ ফরওয়ার্ড করবেন না।


আপনি যদি এমন কোনও বার্তা পান তবে আপনি পিআইবি-এর মাধ্যমে সত্যতা যাচাই করতে পারেন। এর জন্য আপনাকে https://factcheck.pib.gov.in/ ভিজিট করতে হবে। এছাড়াও, আপনি WhatsApp নম্বর +918799711259 বা ইমেল: pibfactcheck@gmail.com-এ তথ্য মেল করতে পারেন।