2 মিনিটে Gold Loan ! দুর্দান্ত অফার দিচ্ছে SBI



Gamebazz ডেস্ক: দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া SBI একাধিক রকমের লোন দিয়ে থাকে। আপৎকালীন পরিস্থিতিতে যে কোনও ব্যক্তি, ব্যাঙ্কে গিয়ে Gold Loan-এর আওতায় গয়না বন্ধক রেখে টাকা পেতে পারেন। ব্যাঙ্কের কাছে এই সোনা রাখা একেবারেই নিরাপদ।


SBI Gold Loan-এ গ্রাহকেরা ব্যাঙ্ক থেকে মোটা টাকা পেতে পারেন। গোল্ড লোনে সর্বাধিক 50 লাখ টাকা পাওয়া যেতে পারে। সর্বনিম্ন হিসেবে 20,000 টাকার লোন পাওয়া যেতে পারে। লোনের জন্য প্রসেসিং ফি রয়েছে কমপক্ষে 250 টাকা+GST। অথবা মোট লোনের 25 শতাংশ অর্থ।


যে কোনও 18 বছরের বেশি বয়সের ব্যক্তি স্বর্ণঋণ নিতে পারেন। কোনও ব্যক্তি একক ভাবে, পাশাপাশি যৌথ ভাবেও Gold Loan নিতে পারেন। মনে রাখতে হবে এক্ষেত্রে আয়ের কোনও প্রমাণপত্র জমা দেওয়ার দরকার নেই।


SBI থেকে Gold Loan হিসেবে সর্বাধিক 50 লাখ টাকা পেতে পারেন কোনও ব্যক্তি। এই লোন শোধ করার ক্ষেত্রে সর্বাধিক 3 বছর বা 36 মাস সময় পাবেন কোনও ব্যক্তি। মনে রাখতে হবে, সোনার গহনার উপরে নির্ভর করে, যে ব্যাঙ্ক গ্রাহককে কতটা ঋণ দেবে।


কোনও ব্যক্তি যদি SBI থেকে লোন নিতে চান, সেক্ষেত্রে আবেদনকারীর দু'কপি ফটোর দরকার হবে। ঠিকানার প্রমাণপত্র সহ একটি পরিচয়পত্র প্রয়োজন। এক্ষেত্রে এটি আধার কার্ড হতে পারে। আবেদবকারীর অক্ষর জ্ঞান না থাকলে, একজন সাক্ষীর প্রয়োজন হবে। অন্যদিকে, ঋণ শোধ করার সময় ডিপি নোট। গয়না বুঝিয়ে পাওয়ার প্রমাণপত্র ও একটি চুক্তি। 30 জুন পর্যন্ত SBI-এর Gold Loan-এ সুদের হার রয়েছে 7.20 শতাংশ।


SBI জানিয়েছে, সামান্য কাগজপত্রের কাজ করেই এই লোন পাওয়া যেতে পারে। ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, কোনও ব্যক্তি 1800-11-2211 নম্বরে ডায়াল করে SBI Gold Loan সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যেতে পারে। অন্যদিকে, 7208933143 নম্বরে মিসড কল দিয়ে তথ্য জানা যেতে পারে। আবার, “GOLD” লিখে 7208933145 এই নম্বরে মেসেজ করলে এ বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।