WhatsApp গ্রুপে বড়সড় পরিবর্তন ! আরও সুরক্ষিত থাকবে চ্যাট



Gamebazz ডেস্ক: অতি জনপ্রিয় চ্যাটিং প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত Whatsapp।ভারতেও রয়েছে এই অ্যাপের কোটি কোটি ব্যবহারকারী।মাঝে মধ্যেই ব্যবহারকারীদের সুবিধার জন্য একাধিক নতুন ফিচার নিয়ে হাজির হয় এই মেসেজিং প্ল্যাটফর্ম। এবার আরও একটি নতুন ফিচার আনতে চলেছে। সম্প্রতি WABetainfo-তে এই বিষয়ে জানানো হয়েছে।


নতুন যে ফিচারটি যোগ করা হচ্ছে তা হলে গ্রুপ চ্যাটে মেম্বার যোগ করার ক্ষেত্রে এবার থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে গ্রুপ অ্যাডমিনদের।

এতদিন পর্যন্ত কোনও Whatsapp গ্রুপে যোগ দেওয়ার ক্ষেত্রে সেই গ্রুপের লিঙ্কে ক্লিক করলেই মেম্বার হওয়া যেত। কিন্তু এবার সেক্ষেত্রে বড়সড় পরিবর্তন করা হচ্ছে। যেমন কোনও ব্যক্তি নির্দিষ্ট কোনও গ্রুপের মেম্বার হতে ইচ্ছুক থাকলে শুধুমাত্র লিঙ্কে ক্লিক করলে হবে না। যোগদান করার রিকোয়েস্ট পৌছবে নির্দিষ্ট গ্রুপের অ্যাডমিনের কাছে। অ্যাডমিন যদি মনে করেন তবেই ওই ব্যক্তি যোগ করাবেন।


একটি স্ক্রিনশট শেয়ার করে এবিষয়ে জানিয়েছে WABetainfo। তবে এরসঙ্গে জানানো হয়েছে, পুরো বিষয়টি সম্পূর্ণ অপশনাল। অর্থাৎ এই ফিচারটি অন বা অফ করতে পারেন কোনও গ্রুপের অ্যাডমিন। শুধুমাত্র লিঙ্কের মাধ্যমে জয়েনিং-এর ক্ষেত্রেই এই বিষয়টি প্রযোজ্য হবে।


সম্প্রতি Whatsapp-এর তরফে গ্রুপ চ্যাটিংয়ে আরও একটি আপডেট নিয়ে আসা হয়েছে। তাতে জানানো হয়েছে এখন সর্বোচ্চ 512 জন কোনও গ্রুপে যোগ দিতে পারবেন। যদিও এই দুটি ফিচারই এখনও ডেভেলপমেন্ট এবং বিটা স্তরে রয়েছে। ফিচারগুলি কবে সবাই ব্যবহার করতে পারবেন সেবিষয়ে কিছু জানানো হয়নি।