টাকা বাঁচাতে গণেশ চতুর্থীতে কিনুন সোনা ! অনেকটাই কমে গেল দাম



Gamebazz ডেস্ক: আজ 31 আগস্ট 2022, সারা দেশে গণেশ চতুর্থী পালিত হচ্ছে। এই দিনে সিদ্ধিদাতা গণেশের পূজা করা হয়। অনেকেই বিশ্বাস করেন যে গণেশ চতুর্থীতে সোনা কেনা খুবই শুভ। আর আপনি যদি এই দিনে সোনা কেনেন তবে বিশাল ছাড় পেতে পারেন। 2020 সালে সোনা 56,191 টাকায় পৌঁছে নতুন রেকর্ড তৈরী করেছিল। এরপর থেকে ক্রমাগত কমছে সোনার দাম। আপনি যদি গণেশ চতুর্থী উপলক্ষে সোনা বা রুপো কেনার পরিকল্পনা করেন, তাহলে আপনি 20% পর্যন্ত ছাড় পেতে পারেন। আসলে তানিস্ক, PCJ এবং কল্যাণ জুয়েলার্সে গণেশ চতুর্থী উপলক্ষে বিশেষ ডিসকাউন্ট দিচ্ছে। 


গণেশ চতুর্থী উপলক্ষে, দেশের বৃহত্তম জুয়েলারী সংস্থা তানিষ্ক হীরার গহনা কেনার উপর সর্বোচ্চ 25% ছাড় দিয়েছে। এর সঙ্গে, মেকিং চার্জে 20% পর্যন্ত ছাড় দিচ্ছে। অন্যদিকে, PCJ গণেশ চতুর্থীতে তার হীরার গহনাগুলিতে সর্বোচ্চ 25% ছাড়ের কথা জানিয়েছে। গোল্ড জুয়েলারি মেকিং চার্জে 20% ছাড় দিচ্ছে। অন্যদিকে, কল্যাণ জুয়েলার্স তার সোনার গয়না তৈরির চার্জে প্রতি গ্রামে 300 টাকা পর্যন্ত ছাড় দিয়েছে। আপনি যদি 1 লাখ টাকার হীরার গহনা কিনে থাকেন তবে আপনি 10,000 টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন। পাশাপাশি চলছে এক্সচেঞ্জ অফারও। 


গণপতি উৎসব উপলক্ষে,Axis Bank ক্রেডিট কার্ডের মাধ্যমে আপনি গহনা কেনাকাটা করলে 7% ছাড় পাবেন। এর সাথে ICICI ব্যাঙ্ক তাদের গ্রাহকদের গহনা কেনার ক্ষেত্রে 7% ছাড় দিচ্ছে।আপনি যদি 2020 সালের সঙ্গে তুলনা করেন তবে বর্তমানে সোনার দাম প্রতি 10 গ্রামে প্রায় 5,000 টাকা কমছে। 2020 সালে, সোনা প্রায় 56,000 এর উপরে ছিল। যেখানে এখন তা ৫১,০০০-এর উপরে। এমন পরিস্থিতিতে গণেশ চতুর্থী, নবরাত্রি, ধনতেরাস এবং দীপাবলি উপলক্ষে সোনার বিক্রি বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।