ক্রেডিট কার্ডে ভয় ! এই সুবিধাগুলি জানলে আপনার পকেটেও থাকবে কার্ড



Gamebazz ডেস্ক: ক্রেডিট কার্ড নাম শুনলেই অনেকে আঁতকে ওঠে। তবে ক্রেডিট কার্ডের গোপন সুবিধার কথা অনকেই জানেন না। আপনার কাছে ক্রেডিট কার্ড থাকলে আপনি নানাভাবে সুবিধা নিতে পারেন।ক্রেডিট কার্ডেও রয়েছে অনেক অজানা সুবিধা, যেগুলি সাধারণ মানুষ জানেন না। এমনকী এই সুযোগ ব্যবহার করেন না খোদ ক্রেডিট কার্ড হোল্ডার। যা গ্রহণ করে বড় সুবিধা পেতে পারেন তিনি।এই উৎসবের মরসুমে, আপনি আপনার ক্রেডিট কার্ডের লুকনো সুবিধাগুলি জেনে একটু বাড়তি উপার্জন করতে পারেন। এখানে আমরা আপনাকে ক্রেডিট কার্ডের সেই সুবিধার কথা বলছি।


বর্তমানে ওয়েলকাম অফারে বেশিরভাগ ব্যাঙ্ক/ক্রেডিট প্রতিষ্ঠান কার্ডধারীদের বিভিন্ন ধরনের 'ওয়েলকাম বেনিফিট' দিচ্ছে। এই উপহারগুলি ভাউচার, ডিসকাউন্ট বা বোনাস রিওয়ার্ড পয়েন্ট আকারে পাওয়া যেতে পারে।


জ্বালানি সারচার্জে ছাড়: আজকাল প্রায় সব ধরনের ক্রেডিট কার্ডে এই ছাড় পাওয়া যাবে। যখনই আপনি আপনার গাড়িতে জ্বালানি ভরলে ডিসকাউন্ট পাবেন।


রিওয়ার্ড পয়েন্ট ও ক্যাশব্যাক: আপনি যখনই আপনার ক্রেডিট কার্ড দিয়ে কেনাকাটা করেন, আপনি আপনার অ্যাকাউন্টে কিছু রিওয়ার্ড পয়েন্ট বা ক্যাশব্যাক পাবেন। রিওয়ার্ড পয়েন্টগুলি বিনামূল্যে উপহার পেতে বা অন্য কোনও আইটেমের খরচ কমাতে ব্যবহার করা যেতে পারে।


আপনার যদি একটি ট্রাভেল ক্রেডিট কার্ড থাকে, তাহলে আপনি রিওয়ার্ড পয়েন্টের পরিবর্তে এয়ার মাইল উপার্জন করতে পারেন যা ফ্লাইট টিকিট বুক করার জন্য ব্যবহার করা যেতে পারে।


বিমানবন্দর লাউঞ্জ অ্যাক্সেস: কিছু ক্রেডিট কার্ড ডোমস্টিক বিমানবন্দরের পাশাপাশি আন্তর্জাতিক বিমানবন্দরে বছরে একবার বা একাধিকবার লাউঞ্জে থাকার ব্যবস্থা করে। ট্রাভেল ক্রেডিট কার্ড ও প্রিমিয়াম ক্রেডিট কার্ডগুলি একচেটিয়াভাবে এইগুলি অফার করে৷


অ্যাডভান্স ক্যাশ: আপনি আপনার ক্রেডিট কার্ড ব্যবহার করে এটিএম থেকে সরাসরি নগদ তুলতে পারেন। জরুরি পরিস্থিতিতে নগদ অর্থের প্রয়োজন হলে এটি খুবই উপকারী বলে প্রমাণিত হয়।


বিমা: ক্রেডিট কার্ড দুর্ঘটনার ক্ষেত্রে বিমা ও একটি নির্দিষ্ট কভার অফার করে। এটি বিমান দুর্ঘটনা কভারেজ, কার্ড হারানোর কভার বা বিদেশি হাসপাতালে ভর্তির কভার হতে পারে।