LIC গ্রাহকদের জন্য সুখবর, বন্ধ হওয়া পলিসি আবার চালু করার দুর্দান্ত সুযোগ



Gamebazz ডেস্ক: ভবিষ্যৎ- এর কথা ভেবেই সকলে LIC- তে বিনিয়োগ করেন। তবে এক্ষেত্রে অনেক সময় পলিসি ল্যাপস হয়ে যায়। যদি আপনার সঙ্গেও এমনটা ঘটে থাকে, তবে এই খবর আপনার জন্য। ল্যাপস পলিসিগুলি পুনরায় চালু করার সুযোগ দিচ্ছে LIC। সংস্থার তরফে জারি করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এটি ULIP ছাড়া অন্য যে কোনও পলিসিকেই ফের পুনরায় চালু করা যেতে পারে। LIC-র তরফে 17 অগাস্ট এই পলিসি চালু করা হয়েছে, এই ক্যাম্পেন চলবে 2022 সালের 21 অক্টোবর পর্যন্ত।


ULIP ছাড়া অন্য সমস্ত পলিসিকেই ফের পুনরায় শুরু করা যেতে পারে। এক্ষেত্রে কয়েকটি শর্ত অবশ্য রয়েছে। নির্দিষ্ট শর্ত সাপেক্ষে প্রথম প্রিমিয়ামে ডিফল্ট হওয়ার তারিখ থেকে 5 বছরের মধ্যে এই পলিসিগুলিকে ফের পুনরায় শুরু করা যেতে পারে। কোম্পানি জানিয়েছে, মাইক্রো- ইনস্যুরেন্স পলিসির ক্ষেত্রে লেট ফি-তে 100 শতাংশ ছাড় দেওয়া হবে।


কাদের জন্য এই পলিসি শুরু করা হয়েছে


অনেক ক্ষেত্রেই দেখা যায় পলিসি শুরু করার পরও এই পলিসি চালিয়ে যেতে পারেন অনেকেই। মূলত, তাঁদের জন্যই এই বিশেষ ক্যাম্পেন শুরু করা হয়েছে। LIC -এর তরফে জানানো হয়েছে, এক লাখ টাকা পর্যন্ত মোট প্রিমিয়ামের ক্ষেত্রে লেট ফি-র জন্য 25 শতাংশ ছাড় দেওয়া হবে। LIC- এর তরফে টুইট করে বলা হয়েছে, "ল্যাপস পলিসিগুলি ফের শুরু করতে পলিসি গ্রাহকদের দারুণ সুযোগ দিচ্ছে LIC।"


সর্বোচ্চ ছাড়ের সীমা 3500 টাকা


এই পলিসিতে সর্বোচ্চ ছাড়ের সীমা রয়েছে 3500 টাকা। 1 থেকে 3 লাখ টাকার ক্ষেত্রে সর্বোচ্চ ছাড়ের সীমা রয়েছে 3,000 টাকা। অন্যদিকে, 3 লাখ টাকার উপরে প্রিমিয়ামের ক্ষেত্রে 30 শতাংশ ছাড় দেওয়া হবে। এক্ষেত্রে সর্বোচ্চ ছাড় দেওয়া হবে 3500 টাকা। এছাড়া, 1 লাখ টাকার মধ্যে সীমার ক্ষেত্রে ছাড় দেওয়া হবে সর্বোচ্চ 2500 টাকা।