এবার WhatsApp-এ বুক করা যাবে Uber, দুর্দান্ত সুবিধা ক্যাব সংস্থার!



Gamebazz ডেস্ক: এবার যাত্রীদের কথা ভেবে দুর্দান্ত সুবিধা নিয়ে হাজির হল Uber। এখন থেকে Uber- এ গাড়ি বা বাইক বুক করতে আর দরকার হবে না Uber অ্য়াপেরই। কারণ, এবার WhatsApp-এ আসছে Uber। অর্থাৎ WhatsApp-এর মাধ্যমেই বুক করা যাবে Uber। সম্প্রতি ক্যাব অ্যাগ্রিগেটর সংস্থাটি গাড়ি বুকিং করার জন্য এই নতুন পদক্ষেপের ঘোষণা করেছে। খুব শীঘ্রই এই পরিষেবা চালু করা হবে বলে জানানো হয়েছে।


তবে ক্যাব বুকিং সংস্থার তরফে জানানো হয়েছে, প্রাথমিক ভাবে আপাতত দিল্লি ও NCR এলাকাতেই এই পরিষেবার সুবিধা পাওয়া যাবে। পরে তা অন্য এলাকায় ছড়িয়ে দেওয়া হবে। 2021-এর ডিসেম্বরে লখনউতে পরীক্ষামূলক ভাবে এই পরিষেবা চালু করেছিল উবের। এই নতুন ফিচার যোগ হওয়ার ফলে ফোনে আর Uber অ্যাপ না রাখলেও কোনও অসুবিধা হবে না বুকিংকারীকে।


Uber- এর তরফে জানানো হয়েছে, WhatsApp- এ অফিসিয়াল চ্যাটবটের মাধ্যমেই যাবতীয় রেজিস্ট্রেশন ও বুকিং করতে পারবেন। এছাড়া এই চ্যাটের মাধ্যমেই বুকিংয়ের বিলও পেয়ে যাবেন রাইডার। জানানো হয়েছে, আপাতত ইংরেজি ও হিন্দি এই দুই ভাষাতেই WhatsApp- এর পরিষেবা আনছে Uber।


Uber-এর তরফে জানানো হয়েছে, অ্যাপের মাধ্যমে বুক করলে যে যে সুবিধা যাত্রীরা পেতেন, সেই একই সুবিধা পাবেন WhatsApp- এ বুকিংয়ের ক্ষেত্রেও। এমনকি চালকেক ট্র্যাক করার লিঙ্কও WhatsApp চ্যাটে পেয়ে যাবেন যাত্রী। পাশাপাশি চালক ফোনও করতে পারবে ক্যাব বুককারীকে। তবে এখনকার মতোই নম্বর দেখতে পাবেন না চালকেরা।