আজকেও দক্ষিণবঙ্গে দিনভর বৃষ্টি! ভাসবে ৬ জেলা



Gamebazz ডেস্ক:  মঙ্গলবার রাত থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে দফায় দফায় তুমুল বৃষ্টি। টানা বর্ষণের জেরে কিছুটা নেমেছে তাপমাত্রা। পাশাপাশি, বিক্ষিপ্তভাবে দেখা গিয়েছে জল-যন্ত্রণার ছবি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছেন, বুধবারও দিনভর বৃষ্টি চলবে।


হাওয়া অফিস অনুযায়ী, বুধবার ভারী বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও হাওড়ায়। এছাড়া বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে গাঙ্গেয় দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে। দিঘার উপর এখনও অবস্থান করছে মৌসুমী অক্ষরেখা। ওই অক্ষরেখা উপকূলবর্তী অঞ্চল হয়েছে সুন্দরবন পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর জেরেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হচ্ছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।


উত্তরের ৫ জেলা – দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হতে পারে। উত্তরের অন্যান্য জেলাগুলিতে কমবে বৃষ্টি। পাশাপাশি, চড়বে পারদ। উত্তরের জেলাগুলিতে স্বাভাবিকের থেকে ৩-৫ পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে বলে পূর্বাভাসে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।


বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ রয়েছে ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শুধু আলিপুর এলাকায় বৃষ্টি হয়েছে প্রায় ১২ মিলিমিটার।