খরচ মাত্র ৫০ টাকা ! BSNL -এর এই রিচার্জগুলিতে ফ্রি ডেটার সঙ্গে পাবেন আনলিমিটেড কলিং



Gamebazz ডেস্ক: মোবাইল রিচার্জের খরচ দিন দিন উর্ধ্বমুখী বিগত কয়েক বছরে রিচার্জের দাম অনেকটাই বাড়িয়েছে Airtel, Jio, Vi-র মতো বেসরকারি সংস্থাগুলি। চলতি বছরেও ফের একবার বেসরকারি সংস্থাগুলি রিচার্জের দাম বাড়াতে পারে বলে রিপোর্টে জানানো হয়েছে। ক্রমাগত মূল্যবৃদ্ধির বাজারে রিচার্জের খরচ বাড়তে থাকার সাধারণ মানুষের কপালে ভাঁজ পরেছে। এই অবস্থায় কিছুটা স্বস্তি দিচ্ছে BSNL। তুলনামূলক কম খরচে গ্রাহকের কাছে অনেক বেশি সুবিধা (BSNL Recharge) পৌঁছে দিচ্ছে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। কোম্পানির ঝুলিতে বিভিন্ন দামের রিচার্জ (BSNL Recharge Plan) রয়েছে। মাত্র 50 টাকার কম খরচেই রয়েছে একগুচ্ছ প্ল্যান, যেখানে ফ্রি কলিংয়ের সঙ্গেই হাই স্পিড ডেটা ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। পেতে পারেন আনলিমিটেড কলিংয়ের সুবিধা। এই প্ল্যানগুলিতে 2 দিন থেকে 30 দিনের ভ্যালিডিটি পাওয়া যাবে। আপনি BSNL গ্রাহক হলে এই প্ল্যানগুলি দেখে নিন:


49 টাকা প্ল্যান

49 টাকা প্ল্যানের সঙ্গে হাই স্পিড ডেটা দিচ্ছে BSNL। এই প্ল্যানের সঙ্গে 1 GB ডেটা পাবেন গ্রাহকরা। প্ল্যানের ভ্যালিডিটি 20 দন। এছাড়াও এই প্ল্যানের সঙ্গে পাবেন 100 মিনিট লোকাল ও ন্যাশনাল কল সম্পূর্ণ বিনামূল্যে।


29 টাকা রিচার্জ প্ল্যান

এই প্ল্যানের সঙ্গে BSNL প্রিপেড গ্রাহকরা পাবেন আনলিমিটেড কলিংয়ের সুবিধা। লোকাল ও ন্যাশনাল ভয়েস কলে কোন অতিরিক্ত খরচ হবে না। এছাড়াও এই প্ল্যানের সঙ্গে পাবেন 1 GB হাই স্পিড ডেটা। BSNL -এর এই প্রিপেড প্ল্যানের ভ্যালিডিটি 5 দিন।


18 টাকা রিচার্জ প্ল্যান

এই প্ল্যানের সঙ্গে BSNL প্রিপেড গ্রাহকরা পাবেন আনলিমিটেড ভয়েস কল, ভিডিয়ো কল ও আনলিমিটেড ডেটা। যদিও 1 GB হাই স্পিড ডেটা পাওয়া যাবে। তার পরে স্পিড কমে হবে 80 kbps। নির্বাচিত সার্কেলের গ্রাহকরা এই প্ল্যান রিচার্জ করতে পারবেন।


এদিকে 4G নেটওয়ার্ক লঞ্চের প্রস্তুতি শুরু করে দিয়েছে BSNL। Tata গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে দেশীয় প্রযুক্তি ব্যবহার করে ভারতে 4G নেটওয়ার্ক লঞ্চ করতে চলেছে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। চলতি বছরেই BSNL -এর 4G নেটওয়ার্ক লঞ্চ হওয়ার কথা থাকলেও সম্প্রতি প্রকাশিত রিপোর্টে জানানো হয়েছে এই লঞ্চ পিছিয়ে যেতে পারে। সেই ক্ষেত্রে আগামী বছরের শুরুর দিকে দেশে 4G নেটওয়ার্ক নিয়ে আসতে পারে BSNL। দেশের সব সার্কেলেই ধীরে ধীরে 4G লঞ্চ করবে BSNL।