পুজোয় সারারাত চলবে লোকাল ট্রেন! বিরাট সুবিধা যাত্রীদের



Gamebazz ডেস্ক: হাতে আর তিনদিন সময়। তারপরই রাজ্যের মানুষ মেতে উঠবে দুর্গাপুজোর উৎসবে। ইতিমধ্যেই পুজো উপলক্ষ্যে রাস্তায় সারারাত সরকারি বাস থাকবে বলে ঘোষণা করা হযেছে। মেট্রো চলবে সারারাত। এবার বড় ঘোষণা করা হল রেলের পক্ষ থেকে। জেলার মানুষ কলকাতায় এসে উৎসবের আনন্দে মেতে ওঠার পর রাতে বাড়ি ফেরার জন্য মিলবে লোকাল ট্রেন। অর্থাৎ রাতভর ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল রেল। শিয়ালদা শাখায় সপ্তমী থেকে নবমী প্রতি রাতে কুড়িটি বাড়তি ট্রেন চালানো হবে।


রেল সূত্রে খবর, শিয়ালদা–দমদম–নৈহাটি–রানাঘাট, শিয়ালদা–বনগাঁ, রানাঘাট–বনগাঁ এবং শিয়ালদা দক্ষিণ শাখায় চলবে বাড়তি ট্রেন। হাওড়া থেকেও নানা জায়গায় চলবে বাড়তি ট্রেন। ব‌্যান্ডেল লোকাল ছাড়বে রাত ১২.৪৫ এবং রাত ১টায়। বর্ধমান মেন লাইনে ১.৫১ মিনিটে ট্রেন মিলবে। ব‌্যান্ডেল থেকে ট্রেন পাওয়া যাবে রাত ১১টা এবং সাড়ে ১১টায়। তবে বর্ধমান থেকে রাত সাড়ে ১১টায় ছাড়বে হাওড়াগামী ট্রেন। হাওড়া থেকে ছাড়বে কর্ডের ট্রেন রাত ১.১৫ মিনিটে। আর বধর্মান থেকে ছাড়বে রাত সাড়ে ১০টায়। শেওড়াফুলি থেকে তারকেশ্বরের ট্রেন ছাড়বে রাত ১২.২৫ মিনিটে এবং তারকেশ্বর থেকে রাত ১১টার সময় ছাড়বে হাওড়ার ট্রেন।


জেলা থেকে কলকাতা এবং ফের জেলায় ফেরার জন্য ট্রেন চালু থাকলে পুজোর কদিন রেলের আয় বাড়বে। করোনাভাইরাসের জেরে দু’‌বছর ট্রেনের লোকসান হয়েছে। এবার তা উঠে আসবে বলে মনে করা হচ্ছে।