3 মাস নয় এবার প্রতি মাসে আসবে ইলেকট্রিক বিল, নয়া পরিকল্পনা WBSEDCL-র



Gamebazz ডেস্ক: বিদ্যুৎ বিল সংক্রান্ত নিয়মে বড়সড় পরিবর্তন আসতে চলেছে রাজ্যে। বর্তমানে WBSEDCL-এর আওতায় রাজ্যে 3 মাস অন্তর বিদ্যুৎ বিল পাঠানো হয় প্রতিটি বাড়িতে। কিন্তু এবার সেই নিয়মে বদল ঘটিয়ে আসছে নয়া পরিবর্তন। পশ্চিমবঙ্গ বিদ্যুৎ পর্ষদের তিন মাস অন্তর বিলের পরিবর্তে মাসিক বিল তৈরি করার প্রস্তাবের প্রেক্ষিতে প্রতিক্রিয়া দিলেন রাজ্যের বিদ্যুৎ মন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি জানালেন, এ বিষয়ে দফতরের তরফে জনপ্রতিনিধি ও স্থানীয়দের সঙ্গে কথা বলার পর দু'রকম মতই উঠে এসেছে।


কলকাতায় একাংশে ইতিমধ্যেই এই এক মাসে বিদ্যুৎ বিলের নিয়মও চালু করা হয়েছে বলে জানানো হয়েছে। কলকাতা পুরসভার 111, 112, 114 নম্বর ওয়ার্ড পশ্চিমবঙ্গ বিদ্যুৎ পর্ষদের আওতায় রয়েছে। ওই এলাকাগুলিতেই মাসিক বিল চালু করা হচ্ছে বলে জানান বিদ্যুৎমন্ত্রী অরুপ বিশ্বাস । আপাতত পরীক্ষামূলক ভাবে এই ওয়ার্ডগুলিতে নয়া পদক্ষেপ নেওয়া হবে বলে জানানো হয়েছে।


প্রসঙ্গত, CESC- এর তরফে কিন্তু প্রতি মাসেই বিল আসে। কলকাতার একাধিক এলাকা রয়েছে এই CESC- এর আওতায়। ফলে কলকাতা শহরে দীর্ঘদিন ধরেই এক মাসে বিদ্যুৎ বিল দিতে হয় সাধারণ মানুষকে। কিন্তু পশ্চিমবঙ্গ বিদ্যুৎ পর্ষদের আওতায় থাকা এলাকাগুলিতে এতদিন তিন মাস পর পর বিদ্যুৎ বিল আসত। এবার সেই নিয়মেই পরিবর্তন আনতে চাইছে বিদ্যুৎ দফতর।