অনলাইন শপিং এর আগে এই কাজটি অবশ্যই করুন, তাহলে আর ভুল প্রোডাক্ট আসবে না



Gamebazz ডেস্ক: উৎসবের মরসুমের শুরুতেই দুটি জনপ্রিয় ই-কমার্স জায়ান্ট অ্যামাজন এবং ফ্লিপকার্ট গ্রাহকদের আকৃষ্ট করতে বিশাল ডিসকাউন্ট দিয়ে অনলাইন সেলের আয়োজন করছে। তবে, প্রায়শই অনলাইন সেল এর সময় প্রায়শই এমন খবর আসে যেখানে ক্রেতারা অর্ডার করে একটি জিনিস কিন্তু ডেলিভারি পায় অন্য একটি জিনিস। এই অবস্থায় কোম্পানি ও গ্রাহকের মধ্যে সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি হয়। কিন্তু, আপনি কি জানেন যে Amazon-Flipkart উভয় কোম্পানির তরফে Open Box Delivery এর অপশনটি দেওয়া হয়,যেটা সিলেক্ট করার পরে আপনি প্রিপেইড অর্ডারের সময় আর প্রতারণার শিকার হবেন না। 


আপনি যদি ফ্লিপকার্ট বা অ্যামাজন থেকে ওপেন বক্স ডেলিভারি পরিষেবা ব্যবহার করেন, তাহলে ডেলিভারি বয় গ্রাহককে তার সামনে প্যাকেজটি দেখাবে। অর্থাৎ, আপনার সামনে বাক্সটি খোলা হবে, যার ফলে সাথে সাথেই পরিষ্কার হয়ে যাবে যে আপনি যে প্রোডাক্ট গুলি অর্ডার করেছিলেন, সেটাই আপনার কাছে পৌঁছেছে কি না। এখনও পর্যন্ত এই পরিষেবাটি সমস্ত পিনকোডের জন্য উপলব্ধ নয়৷ এই সুবিধা শুধুমাত্র কিছু নির্বাচিত পিনকোডে উপলব্ধ। আপনি অর্ডার করার সময় ওপেন বক্স ডেলিভারি অপশনটি নির্বাচন করে এটি পরীক্ষা করতে পারবেন।


যদি আপনার পিনকোডে ওপেন বক্স ডেলিভারি পরিষেবা পাওয়া যায় তবে অর্ডারের সময় আপনাকে এই অপশনটি দেখানো হবে। আপনি এখান থেকে এই অপশনটি নির্বাচন করতে পারবেন। প্রোডাক্ট ডেলিভারির সময় ডেলিভারি বয় আপনার সামনে বক্স খুলবে।


আপনি যদি ক্যাশ অন ডেলিভারি অপশনটি বেছে নেন, তাহলে প্রথমে আপনাকে পেমেন্ট করতে হবে। তারপরে ডেলিভারি বয় বক্সটি খুলবে এবং প্যাকেজটি দেখাবে। যদি আপনার অর্ডার করা প্রোডাক্টে কোন ড্যামেজ থাকে বা ভুল প্রোডাক্ট ডেলিভারিত করা হয়, তাহলে সেই সময় রিটার্ন এবং রিফান্ড এর সুবিধা পাবেন। আপনি যদি আগে থেকে পেমেন্ট করে থাকেন, তাহলে সেলারের রিটার্ন পলিসি অনুযায়ী রিফান্ড পাওয়া যাবে।


Flipkart এবং Amazon-এ ওপেন বক্স ডেলিভারির পরিষেবা সম্পূর্ণ ফ্রি তেই পাওয়া যাচ্ছে। এর জন্য আলাদা কোনো চার্জ নেই। তাই আপনি যদি কখনও দামি জিনিসপত্র অর্ডার করেন, তাহলে অবশ্যই এই অপশনটি নির্বাচন করতে ভুলবেন না।Open Box Delivery এর অপশন সাধারণত স্মার্টফোন এবং বড় ইলেকট্রনিক্স যেমন টেলিভিশন এবং ওয়াশিং মেশিন ইত্যাদি প্রোডাক্ট ক্রয়ের সময়ই সিলেক্ট করা যাবে।