মাত্র 10 হাজার বিনিয়োগে বাড়িতেই করুন লাভের ব্যবসা! মাসে আয় 50,000



Gamebazz ডেস্ক: বর্তমানে অনেকেই ব্যবসা করতে চাইছেন। সকলেরই এক্ষত্রে মূল লক্ষ্য থাকে অল্প পরিমাণে বিনিয়োগ করা। এখানে এমন একটি ব্যবসা সম্পর্কে বলা হচ্ছে, যে ব্যবসায় কম অর্থ বিনিয়োগ করেও প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। কোনও একটি ছোট জায়গাতেও এই ব্যবসা শুরু করা যেতে পারে। মাত্র একটি ছোট মেশিনের সাহায্যে এই ব্যবসা শুরু করা যেতে পারে। এখানে বলা হচ্ছে টিপ তৈরির ব্যবসা করার কথা। বাড়িতে বসেই যেহেতু এই ব্যবসা শুরু করা যেতে পারে, তাই কোনও অফিস বা কারখানা খোলার দরকার হবে না।


বর্তমানে টিপের চাহিদা ক্রমেই বেড়ে চলেছে। উৎসবের মরশুমে এর চাহিদা দ্বিগুণ হয়ে যায়। বর্তমানে বিবাহিত মহিলাদের পাশাপাশি অবিবাহিত মেয়েরাও টিপ পড়েন। বিশেষ করে পুজোর আগে মহিলা এবং মেয়েরা অবশ্যই টিপ কেনেন প্রচুর পরিমাণে। আগে শুধুমাত্র যেখানে গোল টিপই পড়া যেত, সেখানে বর্তমানে নানা আকার ও ডিজাইনার টিপও পাওয়া যাচ্ছে।


এক মহিলা বছরে 12 থেকে 14 প্যাকেট টিপ ব্যবহার করেন


ধীরে ধীরে বর্তমানে টিপের বাজার বড় হচ্ছে। পরিসংখ্যান অনুযায়ী, এক মহিলা বছরে 12 থেকে 14 প্যাকেট টিপ ব্যবহার করেন। মাত্র 10,000 টাকা বিনিয়োগ করে এই ব্যবসা শুরু করা যেতে পারে। এই ব্যবসার জন্য কাঁচামাল হিসেবে মখমল কাপড়, আঠা, ক্রিস্টাল, মুক্ত ইত্যাদির প্রয়োজন হবে। এই সব জিনিসগুলি খুব সহজেই বাজারে পাওয়া যায়।


এই ব্যবসার জন্য কোন কোন জিনিসের প্রয়োজন হবে?


এই ব্যবসার জন্য শুরুতে টিপ প্রিন্টিং মেশিন, টিপ কাটার মেশিন এবং গামিং মেশিনের প্রয়োজন হবে। এছাড়া দরকার হবে বৈদ্যুতিক মোটর ও হ্যান্ড টুল। তবে বাড়িতে বসে ম্যানুয়াল মেশিনের সাহায্যে এই ব্যবসা শুরু করা যেতে পারে।


আয় কত হবে?


যদি এই ব্যবসা থেকে আয়ের কথা ধরা হয়, সেক্ষেত্রে এই ব্যবসায় 50 শতাংশ লাভ হবে। যদি পাইকারি বাজার ধরে নেওয়া যায়, সেক্ষেত্রে প্রতি মাসে কমপক্ষে 50 হাজার টাকা আয় করা সম্ভব। এই ব্যবসার মার্কেটিং সবচেয়ে গুরুত্বপূর্ণ।