দুর্দান্ত ফিচার ! জ্বালানি কমলে নিজে থেকেই পেট্রোল পাম্পে নিয়ে যাবে এই বাইক



Gamebazz ডেস্ক: TVS মোটর কোম্পানি বাজারে তাদের 125cc জনপ্রিয় বাইক TVS Raider-এর একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। কোম্পানি এই বাইকের নতুন মডেলে প্রচুর প্রিমিয়াম ফিচার দিয়েছে যা অসাধারণ মাইলেজ দেয়। একই সময়ে, এই মোটরসাইকেলটি ৯৯টি কানেক্টেড ফিচার্সে সজ্জিত। 


টিএফটি ড্যাশ ডিসপ্লে পাবেন


TVS Raider 125-এর নতুন ভ্যারিয়েন্টে ৫ ইঞ্চি TFT Dash ডিসপ্লে দেওয়া হয়েছে। যদিও এর স্ট্যান্ডার্ড সংস্করণ একটি ডিজিটাল এলসিডি ডিসপ্লে-সহ আসে। আপনি এই TFT ড্যাশ স্ক্রিনটি আপনার স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করতে পারেন। এর মাধ্যমে আপনি স্ক্রিনেই নোটিফিকেশন, আবহাওয়ার সতর্কতা এবং টার্ন-বাই-টার্ন নেভিগেশন পাবেন। শুধু তাই নয়, বাইকে পেট্রোল কম থাকলে এই স্ক্রিনটি স্বয়ংক্রিয়ভাবে আপনাকে নিকটস্থ পেট্রোল পাম্পে যাওয়ার পথ দেখাবে। 


কোম্পানি এই বাইকে ৯৯টি কানেক্টেড ফিচার দিয়েছে। মোটরসাইকেলটিতে একটি ভয়েস অ্যাসিস্ট কমান্ড রয়েছে, অর্থাৎ এই বাইকটি আপনার ভয়েস চিনতে পারে এবং কমান্ড নেয়। এটি আপনাকে গান পরিবর্তন করা থেকে শুরু করে স্ক্রিনের ব্রাইটনেস অ্যাডজাস্ট করার জন্য কমান্ড দেওয়া যেতে পারে। 


শুধু তাই নয়, বাইকটির কানেক্টেড ফিচারগুলি সার্ভিস বুকিং থেকে শুরু করে আপনি শেষবার যেখানে পার্ক করেছিলেন, এই সম্পর্কে তথ্য দেবে। একই সঙ্গে বাইকটিতে আন্ডার-সিট স্টোরেজ এবং ইউএসবি চার্জিংয়ের সুবিধাও দেওয়া হয়েছে।


টিভিএস রাইডারের ইঞ্জিনে কোনও পরিবর্তন করেনি সংস্থা। এতে 124.8cc এর সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে। এটি সর্বোচ্চ 11.4hp পাওয়ার এবং 11.2 Nm এর সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে পারে।


এতে রয়েছে ৫ স্পিড গিয়ারবক্স।একই সঙ্গে কোম্পানি দুটি রাইড মোড দিয়েছে। অর্থাৎ আপনি এই বাইকটি পাওয়ার মোড এবং ইকো মোডে চালাতে পারবেন। যদিও কোম্পানি বাইকটি সম্পর্কে দাবি করেছে যে এটি এক লিটারে ৬৭ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দেয়। দিল্লিতে এই বাইকের এক্স-শোরুম দাম ৯৯ হাজার ৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে।