দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার, স্বস্তি গ্রাহকদের



Gamebazz ডেস্ক: আজ শনিবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়েছে। অল-ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন (AIBEA) আজ দেশব্যাপী একদিনের ব্যাঙ্ক ধর্মঘটের ডাক দিয়েছিল। চিফ লেবার কমিশনার, শ্রম মন্ত্রকের সঙ্গে বৈঠকের পরেই ধর্মঘট প্রত্যাহার করে নেওয়া হয়। জানা গিয়েছে, শুক্রবার আলোচনায় জড়িত সব পক্ষই সমঝোতায় পৌঁছেছে। 


ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন (IBA) এবং ব্যাঙ্ক ম্যানেজমেন্টগুলি তাদের সমস্যাগুলি সমাধান করতে সম্মত হয়েছে, যারা AIBEA-এর সঙ্গে দ্বিপাক্ষিকভাবে ধর্মঘটের ডাক দিয়েছিল। অল-ইন্ডিয়া ব্যাঙ্কস এমপ্লয়ি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিএইচ ভেঙ্কটাচালাম বলেছেন, 'সমস্ত বিষয়ে সমঝোতা হয়েছে। তাই আমাদের ধর্মঘট স্থগিত করা হয়েছে।' 


ব্যাঙ্কগুলির বেসরকারিকরণ, আউটসোর্সিং ও কর্মচারীদের স্থানান্তরের মতো ক্ষেত্রে চুক্তি লঙ্ঘন এবং ব্যাঙ্ক কর্মীদের নিরাপত্তার দাবিতে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। 


ধর্মঘট প্রত্যাহার না হলে ব্যাঙ্কিং পরিষেবায় ব্যাপক প্রভাব পড়ার আশঙ্কা ছিল। ১৯ নভেম্বর তৃতীয় শনিবার হওয়ায় ব্যাঙ্কে কোনও ছুটি নেই। কিন্তু ধর্মঘটের কারণে পরিষেবা পাওয়া যেত না। পরেরদিন রবিবার হওয়াতে ব্যাঙ্ক এমনিতেই ছুটি থাকে। তাই দুই দিনে আপনার ব্যাঙ্ক সংক্রান্ত পরিষেবা পাওয়া যেত না।