আনলিমিটেড ডেটা দিচ্ছে Airtel-Jio, খরচ সাধ্যের মধ্যেই!



Gamebazz ডেস্ক: বিগত কয়েক বছরে ভারতে ডেটার চাহিদা হু হু করে বেড়েছে। আগে প্রতিদিন 1 GB ডেটায় কাজ মিটলেও এখন প্রতিদিন 3-4 GB ডেটার প্রয়োজন হচ্ছে অনেকের। ভিডিয়ো স্ট্রিমিংয়ের চাহিদা বাড়ার কারণে ক্রমশ বাড়ছে ডেটার ব্যবহার। এই কারণেই আনলিমিটেড ডেটা সহ প্ল্যান এনেছে Airtel, Jio-র মতো কোম্পানি।


আজকাল হাই স্পিড ইন্টারনেটের জন্য ভরসা অপটিকাল ফাইবার কানেকশন। টেলিকমের মতো ব্রডব্যান্ড কানেকশনের দুনিয়াতেও শীর্ষে রয়েছে Bharti Airtel ও Reliance Jio। বিভিন্ন দামে এই দুই কোম্পানির ঝুলিতে রয়েছে একগুচ্ছ প্ল্যান। এর মধ্যে অনেক প্ল্যানের সঙ্গে আনলিমিটেড ডেটা দিচ্ছে এই দুই সংস্থা। Jio Fiber ও Airtel Xstream Fiber গ্রাহকরা 500 টাকার কম খরচেই সারা মাস আনলিমিটেড ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। সঙ্গে রয়েছে আরও অনেক সুবিধা। কোন কোন প্ল্যানে আনলিমিটেড ডেটা দিচ্ছে জনপ্রিয় দুই ব্রডব্যান্ড সংস্থা? দেখে নিন:


Airtel Xstream Fiber: 500 টাকার কমে প্ল্যান


500 টাকার কমে Airtel Xstream Fiber -এর একটি প্ল্যানেই আনলিমিটেড ডেটা ব্যবহার করা যাচ্ছে। 499 টাকা প্ল্যানে 40 Mbps স্পিড পাওয়া যাবে। আনলিমিটেড ডেটার সঙ্গে এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। Xstream Premium, Apollo 24x7, FASTag ও Wynk Music Premium সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে পাওয়া যাবে। 499 তাকা ব্রডব্যান্ড প্ল্যানের সঙ্গে 30 দিন ভ্যালিডিটি দিচ্ছে Airtel।


JioFiber: 500 টাকার কমে আনলিমিটেড প্ল্যান


399 টাকা প্রিপেড প্ল্যানে আনলিমিটেড ডেটা ব্যবহার করতে পারবেন JioFiber গ্রাহকরা। এই প্ল্যানে পাবেন 30 Mbps ইন্টারনেট স্পিড। সঙ্গে রয়েছে বিনামূল্যে ভয়েস কলিংয়ের সুবিধা। 30 Mbps ডাউনলোড স্পিডের সঙ্গেই 30 Mbps আপলোড স্পিড পাওয়া যাবে। এই প্ল্যানের ভ্যালিডিটি 30 দিন।


এছাড়াও 499 টাকা পোস্টপেড প্ল্যানের সঙ্গেও পাওয়া যাবে আনলিমিটেড ডেটা। এই প্ল্যানে সঙ্গে 30 Mbps আপলোড ও 30 Mbps ডাউনলোড স্পিড পাওয়া যাবে। রয়েছে ফ্রি আনলিমিটেড ভয়েস কল। 400-র বেশি TV চ্যানেল সম্পূর্ণ বিনামূল্যে দেখতে পাবেন। Universal+, ALTBalaji, Eros Now, Lionsgate Play, JioCinema, ShemarooMe ও JioSaavn সাবস্ক্রিপশন সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করা যাবে। পোস্টপেড প্ল্যান হওয়ার কারণে এই প্ল্যানের বিল প্রই মাসে আপনার বাড়ি পাঠাবে Reliance Jio।