সস্তা হল প্ল্যাটফর্ম টিকিট, নতুন দাম কত হল? জেনে নিন



Gamebazz ডেস্ক: দীপাবলি ও ছটপুজোর ভিড় সামলাতে অযোধ্যায় রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়িয়েছিল নর্দার্ন রেলওয়ে। প্রায় 5গুণ টিকিটের দাম বাড়ানো হয়েছিল হয়েছিল সে সময়। অর্থাৎ, সাধারণ সময়ে যেখানে অযোধ্যার প্ল্যাটফর্ম টিকিটের মূল্য 10 টাকা ছিল, দীপাবলি ও ছটপুজোয় সেই টিকিটেরই দাম বাড়িয়ে 50 টাকা করা হয়েছিল।


কিন্তু উৎসব মরসুম শেষ হতেই তা কমিয়ে ফের তা পূর্বের দামে করা হয়েছে বলে সংশ্লিষ্ট রেলওয়ে বিভাগ সূত্রের খবর। অর্থাৎ ফের 10 টাকাতেই প্ল্যাটফর্ম টিকিট পাওয়া যাচ্ছে।


অবশ্য শুধু অযোধ্যাই নয়, আরও 13টি রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম টিকিটের দামও একই সঙ্গে বাড়ানো হয়েছিল। নর্দার্ন রেলওয়ের সিনিয়র ডিভিশনার কর্মাশিয়াল ম্যানেজার রেখা শর্মা একটি সরকারি বিবৃতি জারি করে এ কথা জানিয়েছেন।


নর্দার্ন রেলওয়ে কর্তৃপক্ষের কথায়, লক্ষ্ণৌ, বারাণসী, বারাবাকি, অযোধ্যা ক্যান্টনমেন্ট, অযোধ্যা জংশন, আকবরপুর, শাহগঞ্জ, জৌনপুর, সুলতানপুর জংশন, রায় বেরিলি, জানগঞ্জ, ভাদোহী, প্রতাপগড় এবং উন্নাও জংশন, এই 14টি রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম টিকিটের মূল্য 50 টাকা থেকে কমিয়ে 10 টাকা করা হয়েছে।


অন্যদিকে সার্দার্ন রেলওয়ের তরফে চেন্নাই এবং সংলগ্ন এলাকার মোট 8টি স্টেশনে প্ল‌্যাটফর্ম টিকিটের মূল্য বাড়ানো হয়েছে। 2022 সালের 1লা অক্টোবর থেকে 31 জানুয়ারি, 2023 সাল পর্যন্ত ওই বর্ধিত দাম কার্যকর থাকবে। প্ল্যাটফর্ম টিকিটের দাম 10 টাকা থেকে বাড়িয়ে 20 টাকা করা হয়েছে।