রাজ্যে অঙ্গনওয়াড়ি পদে প্রচুর নিয়োগ! আর মাত্র কয়েকদিন বাকি, দ্রুত আবেদন করুন



Gamebazz ডেস্ক: আইসিডিএস কর্মী নিয়োগ করছে পশ্চিমবঙ্গ সরকার। সম্প্রতি মূর্শিদাবাদ জেলায় আইসিডিএস প্রজেক্টের একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। চাইল্ড ডেভেলপমেন্ট প্রজেক্ট অফিসের আওতায় সংশ্লিষ্ট জেলার প্রায় সব ব্লকেই অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকা পদের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। মূর্শিদাবাদের আইসিডিএস প্রজেক্টের অধীনে বিভিন্ন অঙ্গনওয়ারি সেন্টারে শূন্যপদগুলি রয়েছে। সেক্ষেত্রে পরীক্ষার কিংবা সাক্ষাৎকারের সঠিক তারিখ, সময় ও স্থান যথাসময়ে যোগ্য প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। আইসিডিএস ওয়ার্কার ও হেল্পার পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আগ্রহী এবং ইচ্ছুক প্রার্থীদের নির্ধারিত ফরম্যাটে আবেদন করতে হবে। সেক্ষেত্রে www.recruitmentmurshidabad.in-এই ওয়েবসাইটে অনলাইনে প্রার্থীরা দরখাস্ত করতে পারবেন।


শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীকে অবশ্যই মাধ্যমিক অথবা সমতুল্য পরীক্ষা পাশ করতে হবে। একইসঙ্গে প্রার্থীকে প্রজেক্ট এরিয়ার একজন স্থায়ী বাসিন্দা হতে হবে।


বয়সসীমা- প্রার্থীর বয়স অবশ্যই 18 থেকে 45 বছরের মধ্যে হতে হবে।


শিক্ষাগত যোগ্যতা- প্রার্থীকে ক্লাস 8 পাশ করতে হবে। একইসঙ্গে প্রার্থী যে গ্রাম পঞ্চায়েতের জন্য আবেদন করবেন সেই গ্রাম পঞ্চায়েতের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে।


বয়সসীমা- প্রার্থীকে 18 থেকে 45 বছরের মধ্যে বয়স হতে হবে।


আবেদনের তারিখ:


গত 10 ডিসেম্বর থেকে অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকা পদের জন্য অনলাইনে দরখাস্ত জমা নেওয়া শুরু হয়ে গিয়েছে। সেক্ষেত্রে প্রার্থীরা আগামী বছরের 7 জানুয়ারি পর্যন্ত আবেদন জমা দিতে পারবেন।


নির্বাচন প্রক্রিয়া:


প্রার্থীদের প্রথমে 100 নম্বরের পরীক্ষা নেওয়া হবে। যার মধ্যে 90 নম্বরের লিখিত পরীক্ষা দিতে হবে এবং সেই পরীক্ষায় পাশ করলে 10 নম্বরের মৌখিক পরীক্ষার পরেই চূড়ান্তভাবে নির্বাচন করা হবে।


প্রসঙ্গত, পরীক্ষার্থীদের পরীক্ষা কিংবা ইন্টারভিউয়ের নির্দিষ্ট তারিখ, সময় এবং স্থান নির্দিষ্ট সময়ের মধ্যে যোগ্য প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে। একইসঙ্গে মূর্শিদাবাদের অফিসিয়াল ওয়েবসাইট https://murshidabad.gov.in/-তে এই সম্পর্কিত তথ্য দেওয়া হবে।