রেজিস্টার্ড মোবাইল নম্বর ছাড়াই পাবেন পিভিসি আধার কার্ড ! রইল সহজ পদ্ধতি



Gamebazz ডেস্ক: এবার রেজিস্টার্ড মোবাইল নম্বর ছাড়াই যে কোনও আধার কার্ড হোল্ডার UIDAI-র ওয়েবসাইট থেকেই আধার পিভিসি কার্ড ডাউনলোড করতে পারেন। সম্প্রতি UIDAI নিরাপদ ও নিরাপত্তার সঙ্গে আধার পিভিসি কার্ড পাওয়ার প্রক্রিয়া নিয়ে এসেছে। UIDAI নিজে এই কার্ড হোল্ডারদের ঠিকানায় পাঠিয়ে দেবে।


এদিকে UIDAI-র ওয়েবসাইট থেকে কীভাবে আধার কার্ড ডাউনলোড করবেন দেখে নিন। পিভিসি কার্ড ডাউনলোড করার জন্য আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বর হাতের কাছে না থাকলেও চলবে বলে জানানো হয়েছে -


-পিভিসি আধার কার্ডের আবেদন করার জন্য প্রথমে uidai.gov.in বা resident.uidai.gov.in এই ওয়েবসাইটে যেতে হবে।


-তারপর ‘Order Aadhaar Card’ পরিষেবায় যান। সেখানে ১২ অঙ্কের আধারস কার্ড নম্বর/ ১৬ অঙ্কের ভার্চুয়াল আইডেন্টিফিকেশন (VID) নম্বর/ ২৮ অঙ্কের আধার এনরোলমেন্ট নম্বর দিতে হবে।


-এরপর আপনার নিরাপত্তা যাচাই করুন। 'TOTP' অপশনে ক্লিক করুন। তারপর 'Terms and Conditions' এ ক্লিক করুন। 'TOTP' বা 'OTP' সাবমিট করুন।


-প্রিন্টের জন্য নিশ্চিত করার আগে আধার কার্ডে নিজের সমস্ত তথ্য মিলিয়ে নিন। ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড, UPI বা নেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ৫০ টাকা জমা দিন। এরপর স্ক্রিনে ডিজিটাল স্বাক্ষর সমেত রিসিপ্ট পান এবং SMS এ সার্ভিস রিকোয়েস্ট নম্বর পাবেন। তারপর সেই রিসিপ্ট ডাউনলোড ও সেভ করে রাখুন।