IRCTC থেকে টিকিট কাটলে 5 শতাংশ ছাড়ের সুবিধা! কী ভাবে পাবেন?



Gamebazz ডেস্ক: ভারতে ক্রেডিট কার্ডের চাহিদা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। ব্যাঙ্কগুলির ক্রেডিট কার্ডের বিক্রি বেড়ে গিয়েছে। একটি ক্রেডিট কার্ড থেকে নির্দিষ্ট সীমা পর্যন্ত অর্থ ডিজিটাল ভাবে প্রদান করা যায়। আবার ATM -এর মাধ্যমেও অর্থ তোলা যায়। হাতে ক্যাশ অর্থ সাময়িক ভাবে না থাকলে ক্রেডিট কার্ড বর্তমানে দারুণ কাজের জিনিস। ডিজিটাল বিশ্বে এই কার্ড কোটি কোটি মানুষকে সুবিধা দিচ্ছে। ব্যবসার অগ্রগতি ও বৃদ্ধিতে ক্রেডিট কার্ডের ভূমিকা অত্যন্ত কার্যকরী। ক্রেডিট কার্ডে পেমেন্টের পাশাপাশি নানা ধরনের পুরস্কার ও অফারও পাওয়া যায়।


এক এক ব্যাঙ্ক এক এক রকমের ক্রেডিট কার্ডে নানা ধরনের অফারের সুবিধা দেয়। কোনও ব্যাঙ্ক তেল সংস্থাগুলির সঙ্গে যৌথ ভাবে কার্ড চালু করে। যেমন Axis Bank -এর Indian Oil -এর একটি কার্ড রয়েছে। তবে এবার HDFC ব্যাঙ্ক চালু করল RuPay IRCTC ক্রেডিট কার্ড। এই কার্ডে IRCTC থেকে ভারতীয় রেলের টিকিট কাটলে 5 শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যাবে। কার্ডটির অ্যানুয়াল চার্জ রয়েছে 499 টাকা। যে ব্যক্তিদের প্রায়ই ট্রেনে সফর করতে হয়, তাঁদের জন্য এটি একটি দারুণ সুযোগ। কার্ডের বিশেষ বিশেষ সুবিধা কী রয়েছে? দেখে নেওয়া যাক।


ওয়েলকাম বেনিফিট


এই কার্ডে রয়েছে ওয়েলকাম বেনিফিটের সুবিধা। কার্ড ইস্যু করার পর প্রথম 30 দিনের মধ্যে লেনদেন করার পরে, কার্ডগ্রাহক 500 টাকার Amazon ভাউচার পাবেন।


কী কী রিওয়ার্ড পাওয়া যায়?


প্রতি 100 টাকার IRCTC রিজার্ভেশনে পাঁচ ক্যাশ পয়েন্ট পাওয়া যায়। এছাড়া, HDFC স্মার্ট বাই ব্যবহার করে টিকিট কাটলে টিকিট কেনার সময় অতিরিক্ত 5% ছাড় পাওয়া যায়। IRCTC টিকিট ছাড়া, অন্য কোনও বিল পেমেন্টের ক্ষেত্রে 100 টাকার


ঠিক কোন কোন ক্ষেত্রে কত রিওয়ার্ডস পয়েন্ট পাওয়া যায় তা নীচে উল্লেখ করা হল -


IRCTC ওয়েবসাইট থেকে রিজার্ভেশন টিকিট কাটলে 1 টাকায় 1 ক্যাশ পয়েন্ট জেতা যায়। কোনও ব্যক্তি এই ক্যাশ পয়েন্ট ব্যবহার করে আবার IRCTC ওয়েবসাইট থেকে টিকিট কাটতে পারেন। 1 ক্যাশ পয়েন্টের অর্থ 30 পয়সা।