মেয়ের জন্য চিন্তা নয়, দিনে ১৩০ টাকা করে জমালেই কেল্লাফতে



Gamebazz ডেস্ক:  ভারতের মতো দেশে কন্যাসন্তান জন্মগ্রহণ করলে এখনও বাবা-মায়েরা তাঁর বিয়ের কথা ভেবে টাকা জমান। মেয়েদের জন্য চাকরি নয়, বিয়ের চিন্তাই সবার আগে করেন অভিভাবকেরা। সেই কথা মাথায় রেখেই বিশেষ বীমা পলিসি রয়েছে LIC-তে। এলআইসি কন্যাদান পলিসি-তে এই সুবিধা পাওয়া যায়। হিসেব বলছে ওই পলিসি-র জন্য দিনে ১৩০ টাকা করে জমালেই চলবে। অর্থাৎ বছরে মোট ৪৭ হাজার ৪৫০ টাকা।


এলআইসি-তে ওই পলিসি-তে ২৫ বছর বিনিয়োগ করলে ২৭ লক্ষ টাকা পর্যন্ত ফেরত পাওয়া যায়। এই পলিসিতে বিনিয়োগ করতে গেলে অভিভাবকের বয়স হতে হবে অন্তত ৩০ বছর। মেয়ের বয়স ১ বছর হলে তবেই বিনিয়োগ করা যাবে। ১৩ থেকে ২৫ বছরের জন্য এই পলিসিতে বিনিয়োগ করা যায়।


গ্রাহকের মেয়ের বয়স ২১ বছর হলে তিনি পাবেন ১১ লক্ষ টাকা। সবথেকে কম ১৩ বছরের জন্য এই পলিসি করা যায়। যদি পলিসি চলাকালীন গ্রাহকের মৃত্যু হয়, তাহলে এলআইসি-র তরফে আরও ৫ লক্ষ টাকা দেওয়া হবে পরিবারকে।


কেউ যদি ২২ বছরের জন্য এই পলিসি করে, তাহলে তাঁকে প্রিমিয়াম হিসেবে দিতে হবে ১৯৫১ টাকা, ফেরত পাওয়া যাবে ১৩.৩৭ লক্ষ টাকা। কেউ যদি ১০ লক্ষের কভারেজ চান, তাহলে গ্রাহককে ৩৯০১ টাকা দিতে হবে প্রিমিয়াম হিসেবে, পলিসি শেষ হলে পাওয়া যাবে ২৬ লক্ষ ৭৫ হাজার টাকা। এই পলিসি করলে গ্রাহকের কর ছাড় মিলবে। দেড় লক্ষ টাকা পর্যন্ত কর ছাড় মিলতে পারে।