প্রতি মাসে ৫০,০০০ টাকা পাবেন ! মোদী সরকারের এই স্কিমে যেভাবে আবেদন করবেন



Gamebazz ডেস্ক: আপনার যদি লেখার আগ্রহ থাকে তাহলে আপনার জন্য সুখবর নিয়ে এসেছে মোদী সরকার। হ্যাঁ, কেন্দ্রের মোদী সরকার তরুণদের জন্য 'PM Yuva 2.0 Yojana' শুরু করছে। এর আওতায় তরুণ লেখকদের বিভিন্ন বিষয়ে লেখার সুযোগ দেওয়া হচ্ছে। মেন্টরশিপ স্কিমের আওতায় তরুণদের এই সুযোগ দেওয়া হচ্ছে। এই প্রকল্পের অধীনে নির্বাচিত তরুণ লেখকদের প্রতি মাসে বৃত্তি হিসাবে 50,000 টাকা দেওয়া হবে।


30 বছর বা তাঁর কম বয়সী যুবকরা এই প্রকল্পের অধীনে অংশ নিতে পারে। আবেদনের শেষ তারিখ ১৫ জানুয়ারি। ভারতীয় ভাষা ও ইংরেজিতে তরুণ ও নতুন লেখকদের অংশগ্রহণের জন্য কেন্দ্রীয় সরকার এই স্কিম নিয়ে এসেছে। প্রধানমন্ত্রী যুব যোজনার প্রথম অংশে খুব ভালো সাড়া পাওয়া গেছে। এই প্রকল্পের অধীনে, ন্যাশনাল বুক ট্রাস্ট অফ ইন্ডিয়া (NBT) দ্বারা সারা দেশে মোট 75 জন লেখক নির্বাচন করা হবে। মেন্টরশিপ স্কিমে প্রশিক্ষণ এবং নির্দেশনা শেষে, বৃত্তি হিসাবে প্রতি মাসে 50,000 টাকা হিসাবে প্রতিটি তরুণ লেখককে ছয় মাসের জন্য 3 লাখ টাকা দেওয়া হবে।


22টি ভিন্ন ভাষার লেখকরা 'PM Youva 2.0 Yojana'-এ অংশগ্রহণ করতে পারবেন। এই ভাষাগুলির মধ্যে রয়েছে ইংরেজি, হিন্দি, উর্দু, অসমীয়া, বাংলা, গুজরাটি, কন্নড়, কাশ্মীরি, কোঙ্কনি, মালয়ালম, মণিপুরি, মারাঠি, নেপালি, ওড়িয়া, পাঞ্জাবি, সংস্কৃত, সিন্ধি, তামিল, তেলেগু, বোডো, সাঁওতালি, মৈথিলি এবং ডোগরি। ..


যেভাবে আবেদন করবেন -


-প্রথমে https://innovateindia.mygov.in/yuva/ ওয়েবসাইটে যান।

-এখানে নিচের বাম পাশে, 'Click here to submit' এ ক্লিক করুন।

-PM Yuva 2.0 প্রকল্প সম্পর্কিত সম্পূর্ণ তথ্য ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

-এখানে আপনি অনলাইন আবেদন ফর্ম পূরণ এবং জমা দিতে পারেন|