পোস্টঅফিসের দুর্দান্ত অফার ! মাত্র ৯৯ টাকায় মিলবে একাধিক পরিষেবা



Gamebazz ডেস্ক: সারা দেশে পোস্ট অফিস স্কিমের কোটি কোটি গ্রাহক রয়েছে। আজকাল অনেক ধরনের বিনিয়োগ স্কিম বাজারে এসেছে । তা সত্ত্বেও আজও বিপুল সংখ্যক লোক পোস্ট অফিস স্কিমগুলিতে বিনিয়োগ করতে পছন্দ করে। এমন পরিস্থিতিতে, ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক (IPPB)একটি প্রিমিয়াম পরিষেবা শুরু করেছে, যাতে পোস্ট অফিসের পরিষেবাগুলি উন্নত করা যায়।


এই পরিষেবার আওতায় এখন গ্রাহকরা পোস্ট অফিসে একটি প্রিমিয়াম সেভিংস অ্যাকাউন্ট খুলতে পারেন (Post Office Premium Saving Account)। এই প্রিমিয়াম অ্যাকাউন্টের মাধ্যমে আপনি ঋণের জন্য ডোর স্টেপ ব্যাঙ্কিং ও অন্যান্য অনেক সুবিধার মতো অনেক পরিষেবা পেতে পারেন। এই অ্যাকাউন্টের বিশেষ বিষয় হল অ্যাকাউন্ট হোল্ডার যত খুশি তত টাকা জমা ও তুলতে পারবেন।


পোস্ট অফিসের প্রিমিয়াম সেভিংস অ্যাকাউন্টের মাধ্যমে আপনি ঋণের সুবিধা পেতে পারেন। আপনি এই প্রিমিয়াম অ্যাকাউন্টে ডোর স্টেপ ব্যাঙ্কিংয়ের মাধ্যমে এই সুবিধা পাবেন। এর সঙ্গে এই অ্যাকাউন্টের মাধ্যমে কোনও বিল পরিশোধ করলে ক্যাশব্যাকের সুবিধাও পাবেন। আপনি অ্যাকাউন্টের সঙ্গে ভার্চুয়াল ডেবিট কার্ডের সুবিধাও পাবেন।


এর পাশাপাশি পেনশনভোগীরা ডিজিটাল লাইফ সার্টিফিকেট জমা দেওয়ার সুবিধাও পাবেন এই প্রিমিয়াম অ্য়াকাউন্টের মাধ্যমে। এই অ্যাকাউন্টটি বিশেষভাবে সেই সব লোকদের জন্য তৈরি করা হয়েছে, যাদের ডিজিটাল লেনদেন খুব বেশি।একটি পোস্ট অফিস অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে অর্থ পাঠানোর জন্য আপনাকে কোনও চার্জ দিতে হবে না, তবে আপনাকে অন্য ব্যাঙ্ক অ্যাকাউন্টের জন্য আলাদা চার্জ দিতে হবে।


IPPB-র এই প্রিমিয়াম সেভিংস অ্যাকাউন্ট খুলতে আপনাকে আপনার বাড়ির কাছের পোস্ট অফিসে যেতে হবে। এছাড়াও আপনি পোস্ট ম্যান বা গ্রামীণ ডাক সেবার মাধ্যমেও এই অ্যাকাউন্ট খুলতে পারেন।আপনাকে প্রিমিয়াম অ্যাকাউন্টে বার্ষিক ৯৯ টাকা ফি দিতে হবে। একই সময়ে, প্রথমবার এই অ্যাকাউন্ট খুললে, ১৪৯ টাকা ও GST আলাদাভাবে দিতে হবে ব্যাঙ্কে। মনে রাখবেন, এই অ্যাকাউন্টে ন্যূনতম ব্যালেন্সের কোনও সীমা নেই।