এক চার্জে 48 দিন, ঝড়-জল-বৃষ্টিতেও বিন্দাস চলবে এই ফোন, দামও সাধ্যের মধ্যে



Gamebazz ডেস্ক: শক্তপোক্ত মোবাইল তৈরির জন্য বিখ্যাত চিনা স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা Oukitel। সম্প্রতি বাজারে এসেছে কোম্পানির নিয়া মডেল Oukitel WP21। সারাদিন সারাদিন ফোন ব্যবহারের কারণে অনেকেই সব সময় ব্যাগে চার্জার নিয়ে চলেন। কিন্তু নতুন এই রাগেড ফোন কিনলে ফোনের সঙ্গে চার্জার নিয়ে ঘুরে বেড়ানোর প্রয়োজন হবে না। একই সঙ্গে ঝড়-জল থেকে সুরক্ষিত থকবে এই ফোন। এমন কি হাত থেকে পড়ে গেলেও এই ফোনের ক্ষতি হবে না। ফোনের ভিতরে রয়েছে বিশাল 9,800 mAh ব্যাটারি। সঙ্গে রয়েছে 66 W ফাস্ট চার্জিং। কোম্পানির দাবি খুব কম সময়ে এই ফোনের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। কোম্পানির দাবি এই ফোন একবার ফুল চার্জ করলে টানা 12 ঘণ্টা ভিডিয়ো দেখা যাবে। একই সঙ্গে 35 ঘণ্টা মিউজিক প্লে ব্যাক, 68.5 ঘণ্টা কলিং ব্যাক আপ পাওয়া যাবে। 1,150 ঘণ্টা স্ট্যান্ড বাই ব্যাক আপ পাওয়া যাবে বলে অফিশিয়াল ওয়েবসাইটে জানিয়েছে Oukitel। অর্থাৎ এক চার্জে প্রায় 48 দিন চলবে এই ফোন।


স্পেসিফিকেশন


রাগেড ডিজাইন হলেও ফিচারে কোনও রকম আপোষ করেনি Oukitel। এই ফোনে রয়েছে IP68 ওয়াটার ও ডাস্ট রেসিস্ট্যান্ট সার্টিফিকেশন। এছাড়াও প্রতিকূল পরিস্থিতিতে ফোন ব্যবহারের জন্য রয়েছে MIL-STD-810H সার্টিফিকেশন। ডুয়াল ডিসপ্লের এই ফোনের সামনে রয়েছে 6.78 ইঞ্চি FHD+ ডিসপ্লে। এই ডিসপ্লেতে থাকছে 120 Hz রিফ্রেশ রেট।


ফোনের পিছনে রয়েছে দ্বিতীয় ডিসপ্লেটি। অলওয়েজ অন এই ডিসপ্লেতে বিভিন্ন তথ্য দেখে নেওয়া যাবে। একই সঙ্গে রিয়ার ক্যামেরার ভিউ ফাইন্ডার হিসাবেও এই ক্যামেরা ব্যবহার করা যাবে। MediaTek Helio G99 প্রসেসর দিয়েছে Oukitel। সঙ্গে রয়েছে 12 GB RAM ও 256 GB স্টোরেজ। সঙ্গে পাবেন microSD কার্ড সাপোর্ট।


Oukitel WP21 - এর পিছনে রয়েছে 64 MP প্রাইমারি ক্যামেরা। সেখানে Sony IMX 686 সেন্সর থাকছে। এছাড়াও রয়েছে 20 MP নাইট ভিশন ক্যামেরা ও 2 MP ম্যাক্রো ক্যামেরা। 13 MP সেলফি ক্যামেরা থাকছে এই ফোনে।


Oukitel WP21 - এ রয়েছে 9,800 mAh ব্যাটারি। কোম্পানির দাবি এক চার্জে 48 দিন পর্যন্ত স্ট্যান্ড বাই ব্যাক আপ পাওয়া যাবে এই ফোনে।


দাম

Oukitel WP21 - এর দাম 280 মার্কিন ডলার (প্রায় 22,800 টাকা)। জনপ্রিয় চিনা ই-কমার্স ওয়েবসাইট AliExpress.com থেকে এই ফোন বিক্রি শুরু হয়েছে।